Welcome to Our Blog

দারুণভাবে পার্সেল পাঠাচ্ছে রোবট

by Admin for IT News 17-Apr-2017 0 Comments

কুরিয়ার সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর জন্য একটি বড় কাজ হলো চিঠিপত্রগুলো নির্দিষ্ট ঠিকানায় বা এলাকার জন্য ভাগ ভাগ করে নেওয়া। এ কাজটি সহজেই করার জন্য রোবটের সহায়তা নিচ্ছে চীনা একটি প্রতিষ্ঠান। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডেইলি মেইল।

চীনের সবচেয়ে বড় কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠান চিঠিপত্র ও পার্সেল সর্টিং করার জন্য নিয়োগ করেছে ৩০০ রোবট। এ রোবটগুলো এখন ঘণ্টায় ২০ হাজার পার্সেল নির্দিষ্ট স্থানে রাখতে সক্ষম হচ্ছে। ফলে প্রতিষ্ঠানটির এ কাজের সমস্যা এখন অনেক কমে গিয়েছে।

ছোট কমলা রংয়ের রোবটগুলোর প্রতিটি সাড়ে সাত ইঞ্চি উঁচু। এগুলো তাদের ওপরের অংশেই পার্সেল বহন করে। ১১ পাউন্ড পর্যন্ত ওজন বহন করতে পারে রোবটগুলো। প্রতি সেকেন্ডে এগুলো সর্বোচ্চ ৯.৮ ফুট দূরত্ব অতিক্রম করতে পারে।

এ রোবটগুলোর সহায়তায় ওয়্যারহাউজের ৭০ শতাংশ মানুষের প্রয়োজনীয়তা কমে গিয়েছে বলে জানা গেছে। এ ছাড়া এতে কাজের গতিও অনেক বেড়ে গেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এ ছাড়া এতে নিখুঁতভাবে পার্সেল সরবরাহ করাও সম্ভব হচ্ছে।

ভিডিওতে দেখা যায় রোবটগুলোর কর্মচাঞ্চল্য। এগুলো নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট স্থানে পার্সেলগুলো রেখে আবার ফিরে আসে নতুন নির্দেশের জন্য। এ ছাড়া চার্জ কমে গেলে চার্জিং পয়েন্টেও এগুলো নিজে নিজে উপস্থিত হয়।

More from my site

Leave a Reply

Blog Categories

Popular Posts

Recent Offer