Welcome to Our Blog

ব্যাপক স্পেসিফিকেশন নিয়ে প্রস্তুত জিয়াওমি এমআই ৬ ও ৬ প্লাস

by Admin for IT News 18-Apr-2017 0 Comments

জিয়াওমির নতুন মডেলের স্মার্টফোন মানেই প্রযুক্তিপ্রেমীদের উত্তেজনা। চীনের শীর্ষস্থানীয় এই প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান দামের তুলনায় উন্নত স্মার্টফোন বানিয়ে গোটা দুনিয়ায় জনপ্রিয়তা লাভ করেছে। এ মাসের ১৯ তারিখে বেইজিংয়ের ইউনিভার্সিটি আব টেকনোলজি জিমনেশিয়ামে নির্মাতা পরিচয় করিয়ে দেবে তাদের নতুন ফোন জিয়াওমি এমআই ৬ এর সঙ্গে। যেনতেন বিষয় নয়, জিয়াওমির ফ্ল্যাগশিপ মডেল এটি। তাই কম্পানির তরফ থেকে বিভিন্ন টিজারের মাধ্যমে কিছু স্পেসিফিকেশন জানা গেছে।

প্রথমেই ক্যামেরার কথা বলা হয়। পেছনে ডুয়াল ক্যামেরা আছে। পর্দার চারদিকের ফ্রেম একেবারে সরু। কাজেই পুরোটা ডিসপ্লে বলেই মনে হবে। সম্ভবত ৪ ও ৬ জিবি র‍্যামের দুটো মডেল আসবে। আরেকটি মডেল হবে বড় আকারের এমআই ৬ প্লাস।

জিয়াওমি এমআই ৬ এ ৪ জিবি র‍্যাম থাকবে। অভ্যন্তরে ৬৪ ও ১২৮ জিবির দুটো সংস্করণ রাখা হয়েছে। আর বড়টি অর্থাৎ এমআই ৬ প্লাসে দেওয়া হতে পারে ৬ জিবি র‍্যাম। ৬৪. ১২৮ ও ২৫৬ জিবির তিনটি সংস্করণ থাকছে এটার।

প্রথমবারের মতো জিয়াওমি এমআই ৬ এর স্পষ্ট ছবি দেখা গেছে। পেছনে ওপরের দিকে এক কোনায় দুটো ক্যামেরা। সামনে পর্দার চারদিকের ফ্রেম অনেক সরু। সামনেই হোম বাটনের দেখা মেলে। এর নিচেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে এতে।

এমআই ৬ এ সর্বসাম্প্রতিক স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর দেওয়া হয়েছে বলেই শোনা যাচ্ছে। প্রিমিয়াম কোনো সংস্করণে ডুয়াল-এজ কার্ভর্ড ডিসপ্লে থাকতে পারে। এমআই ৬ চলবে একেবারে নতুন অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেপ অপারেটিং সিস্টেমে। ৫.১ ইঞ্চি ফুল-এইচডি পর্দা থাকছে। পেছনের ১২ মেগাপিক্সেল ক্যামেরায় ৪কে ভিডিও রেকর্ডিং করা যাবে।

আর এমআই ৬ প্লাস এ থাকছে কোয়াড এইচডি ২কে ওলেড ডিসপ্লে। ডুয়াল ক্যামেরা আর ডুয়াল কার্ভর্ড এজ পর্দায় দারুণ চেহারা নিয়ে আসবে ফোনটি। এর ব্যাটারি নাকি ৪০০০এমএএইচ শক্তির হবে।

More from my site

Leave a Reply

Blog Categories

Popular Posts

Recent Offer