Welcome to Our Blog

মোবাইলে খুলবে দরজা, নামবে পর্দা!

by Admin for IT News 19-Mar-2017 0 Comments

মোবাইল, ট্যাবের সাহায্যে বন্ধ করা যাবে বাতি, পাখা থেকে ঘরের দরজা, জানালার পর্দা। এই পদ্ধতিতে বাড়ির যেকোনো প্রান্ত থেকে নিয়ন্ত্রণ করা যাবে বৈদ্যুতিক জিনিসপত্র। এমনই প্রযুক্তি এনেছে এমএসআর আইটি সলিউশন। তৈরি করেছে মোবাইল অ্যাপ। তবে সেটা বাংলাদেশ নয়, ভারতে।

সংস্থার দাবি, এটি ব্যবহার করলে অনেকটা সময় বাঁচবে মানুষের। প্রবীণদেরও সুবিধা হবে। শনিবার ভারতের নিউ টাউনে ওই তথ্যপ্রযুক্তি সংস্থা ‘স্মার্টলার’ নামে পণ্য নিয়ে এসেছে। বাড়ির আকার, ঘরের সংখ্যার ওপর নির্ভর করছে এই প্রযুক্তি ব্যবহার করতে কত অর্থ খরচ হবে। এ দিন নিউ টাউনে এমএসআর সংস্থার গবেষণাগারেরও উদ্বোধন করা হয়। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ প্রদীপ ভট্টাচার্য, কলকাতা পৌরসভার মেয়র পারিষদ (‌উদ্যান)‌ দেবাশিস কুমার, মার্কিন কনসুলেটর প্রধান বাণিজ্য কর্মকর্তা জোনাথন ওয়ার্ড, সংস্থার অধিকর্তা শমিত দত্ত, ম্যানেজিং ডিরেক্টর মিতা চক্রবর্তী প্রমুখ।

প্রদীপ ভট্টাচার্যর মতে, তথ্যপ্রযুক্তির অপব্যবহার করে অপরাধমূলক কাজ-কর্ম করছে অনেকে। এ নিয়ে সবাইকে সচেতন হতে হবে। দেবাশিস কুমার বলেন, এমন উদ্যোগ তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মসংস্থার আরও বাড়াবে। সংস্থাটি জানিয়েছে, ‘স্মার্টলার’ কাজ করবে ওয়াইফাইয়ের মাধ্যমে। বহুতল আবাসনে বসবাসকারী প্রবীণ মানুষরা সিসি টিভির সাহায্যে দেখে নিতে পারবেন কে দরজায় দাঁড়িয়ে। তখন কষ্ট না করে নিজের ঘর থেকে বসেই দরজা খুলে দিতে পারবেন।

More from my site

Leave a Reply

Blog Categories

Popular Posts

Recent Offer