Welcome to Our Blog

২৩ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে সনির মধ্যম বাজেটের ফোন

by Admin for IT News 15-Apr-2017 0 Comments

নতুন এক স্মার্টফোন আনলো টেক জায়ান্ট সনি। তাদের জনপ্রিয় এক্সপেরিয়া সিরিজের এই মডেলটি এক্সএ১। গতকালই ভারতের বাজারে ছাড়া হয়েছে এটি। খুব শিগগিরই আশপাশের দেশের বাজারেও চলে আসবে। গত বছরে আসা এক্সপেরিয়া এক্সএ ভক্তদের তুষ্ট করেছে। তারই পরের সংস্করণ চলে আনা হলো এবার।

এ বছর বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে দেখানো হয় ফোনটি। এর সঙ্গে এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম, এক্সপেরিয়া এক্সজেডএস এবং এক্সপেরিয়া এক্সএ১ আলট্রাও দেখানো হয়েছে। এদের মধ্যে এক্সপেরিয়া এক্সএ১ আসছে হোয়াইট, ব্ল্যাক এবং পিঙ্ক রংয়ে।

এটি চলে অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট অপারেটিং সিস্টেমে। আছে ডুয়াল সিম স্লট। ৫ ইঞ্চি এইচডি পর্দায় রেজ্যুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। ৬৪-বিট মিডিয়াটেক হেলিও টেক পি২০ অক্টা-কোর প্রসেসর। আছে ৩ জিবি র‍্যাম। অভ্যন্তরে রয়েছে ৩২ জিবি স্টোরেজ। একে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

এর সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হলো ২৩ মেগাপিক্সেলের এক্সমোর আরএস সেন্সর। জুড়ে দেওয়া হয়েছে ২৪এমএম ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, এফ/২.০ অ্যাপারচার, ৫এক্স জুম আর এইচডিআর মোড। এর সামনের ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল। ব্যাটারি ২৩০০এমএএইচ। এতে টাইপ-সি পোর্ট ব্যবহার করা হয়েছে।

এর ব্যাটারিতে আরেকটি প্রযুক্তি যোগ করা হয়েছে। কিউনোভো অ্যাডাপ্টিভ চার্জিং প্রযুক্তির মাধ্যমে ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করা হবে। সেই সঙ্গে বৈদ্যুতিক সরবরাহ নিয়ন্ত্রণের মাধ্যমে ক্ষতির হাত থেকে রক্ষা করা হবে ব্যাটারিকে। ভারতের বাজারে মধ্যম বাজেটের স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ১৯৯৯০ রুপি।

More from my site

Leave a Reply

Blog Categories

Popular Posts

Recent Offer