Welcome to Our Blog

Vallentine’s Offer

by Admin for IT News, Latest Offer 02-Feb-2015

৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি দিনগুলিকে বলা হয় ভ্যালেন্টাইন উইক বা ভ্যালেন্টাইন সপ্তাহ। আমাদের সবারই কেউ না কেউ প্রিয়জন থাকে- হয়তো সেটা কল্পনায় অথবা বাস্তবতায়। আপনার ভ্যালেন্টাইন্স উইক হোক সুন্দর, স্মৃতিমধুর ও আনন্দের। আর এই উপলক্ষে ঢাকা ওয়েব হোস্টের যেকোন হোস্টিং প্যাকেজে আপনি উপভোগ করুন ২৫% পর্যন্ত ডিসকাউন্ট। অর্ডার করুন প্রমোশনাল কোডঃ valentines25 দিয়ে।

অ্যান্ড্রয়েড App দিয়ে CPanel এর ব্যবহার

by Admin for IT News 10-Feb-2015

যদি আপনার হাতের কাছে কম্পিউটার বা ল্যাপটপ  না  থাকে , তাহলে আপনি কেন cPanel  সার্ভার ব্যবহার করবেন না ।এখন থেকে অ্যান্ড্রয়েড App ব্যবহার করে আপনি cPanel সার্ভার ব্যবহার করতে পারবেন ।

এই App এ যে সকল মৌলিক ফাংশন পাওয়া যাবে । যেমন :

  • Server details (view technical details of the server)
  • Service Status
  • File Manager (basic FTP)
  • Email account administration (add, edit, delete)
  • FTP accounts
  • Sub-domains
  • Backups (backups can be initiated and deleted)
  • Cron jobs

Google Play থেকে Android এর জন্য cPanel অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন :

https://play.google.com/store/apps/details?id=net.cpanel.remote&hl=en_GB

The first Google server

by Admin for IT News, Others 24-Apr-2015

Original hardware

The original hardware (circa 1998) that was used by Google when it was located at Stanford Unizersity included

  • Sun Microsystem Ultra 2 with dual 200 MHz processors, and 256 MB of RAM. This was the main machine for the original Backrub system.
  • 2 × 300 MHz dual Pentium 2 servers donated by Intel, they included 512 MB of RAM and 10 × 9 GB hard drives between the two. It was on these that the main search ran.
  • F50 IBM RS/6000 donated by IBM, included 4 processors, 512 MB of memory and 8 × 9 GB hard disk drives.
  • Two additional boxes included 3 × 9 GB hard drives and 6 x 4 GB hard disk drives respectively (the original storage for Backrub). These were attached to the Sun Ultra II.
  • IBM disk expansion box with another 8 × 9 GB hard disk drives donated by IBM.
  • Homemade disk box which contained 10 × 9 GB SCSI hard disk drives.

ব্যবহারকারীদের হার্ড ডিস্কে ভাইরাস দিচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থা এনএসএ!

by Admin for IT News 26-May-2015

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ‘এনএসএ’ তাদের অত্যাধুনিক সব নজরদারিমূলক কলাকৌশলের জন্য পরিচিত। বিশ্বের বড় বড় সব হার্ড-ড্রাইভ নির্মাতা যেমন সিগেট, তোশিবা, হিটাচি, স্যামসাং, ম্যাক্সটর এবং ওয়েস্টার্ন ডিজিটালের মত কোম্পানির তৈরি হার্ড ডিস্কে এমন কিছু স্পাইওয়্যার কোড পাওয়া গেছে যেগুলোর মাধ্যমে এসব স্টোরেজ যুক্ত ডিভাইসে দূর থেকে নজর রাখা সম্ভব। ক্যাসপারস্কি ল্যাবের গবেষকরা এমনটিই জানিয়েছেন। আর এজন্য এনএসএ’র দিকেই আঙুল তুলেছেন গবেষকরা।

হার্ড ড্রাইভের ফার্মওয়্যারে লুকিয়ে থাকা এসব ম্যালওয়্যার কম্পিউটার চালু করা মাত্রই সক্রিয় হয়ে ওঠে। এগুলো সাধারণ কোনো এন্টিভাইরাস স্ক্যানিংয়ে ধরা পরেনা এবং হার্ড ড্রাইভ ফরম্যাট করলেও এই ম্যালওয়্যারগুলো মুছে ফেলা সম্ভব হয়না।

কোনো ডিভাইসের ফার্মওয়্যারে এ ধরণের ব্যবস্থা করার জন্য যে পরিমাণ ইঞ্জিনিয়ারিংয়ের দরকার হয় তা নেহায়েত কম নয়। প্রযুক্তি বিশ্লেষকদের মতে এক্ষেত্রে হার্ড ড্রাইভ প্রস্তুতকারী কোম্পানিগুলোই হয়ত এনএসএ’কে ভাইরাস ছড়াতে সাহায্য করেছে। অবশ্য এ কাজে কোম্পানিগুলোকে বাধ্যও করা হয়ে থাকতে পারে বলেও ভাবছেন অনেকে।

প্রকৃত ঘটনা কী ঘটেছে তা জানতে সংশ্লিষ্ট কোম্পানিগুলোর সাথে যোগাযোগ করেছিল রয়টার্স। তবে শুধুমাত্র ওয়েস্টার্ন ডিজিটাল তাদের সোর্স কোড এনএসএ’র সাথে শেয়ার করার অভিযোগ অস্বীকার করেছে। অন্যান্য কোম্পানিগুলো এ ব্যাপারে কোনও মন্তব্য করতে রাজী হয়নি।

সেরা ৪ টি ওয়েবসাইট ডিজাইন সফটওয়্যার

by Admin for IT News, Web Development 31-May-2015

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছেন, আজ আপনাদের সামনে ওয়েবসাইট ডিজাইন করার বিষয়ে কিছু জানবো যে গুলো জানলে আশা করি আপনারা ভালো লাগবে। ইন্টারনেট দুনিয়ায় অনেক অনেক ওয়েবসাইট আছে যে গুলো ডিজাইনার বা ডেভলপার যারা থাকে তারা খুব সূক্ষ্ম ভাবে তৈরি করে। আর এগুলো করতে কিছু টুলস বা সফটওয়্যার দরকার হয় যা কিনা একটা ওয়েবসাইট এর জন্য অনেক প্রয়োজনীয়। হ্যাঁ বন্ধুরা আজ আমরা এরকমি কিছু ওয়েব ডিজাইন করার সফটওয়্যার এর সাথে পরিচয় হব
WebEasy Professional 10
 
প্রথমে আমরা যে ওয়েব ডিজাইন সফটওয়্যারটির এর সাথে পরিচিত হব সেটি হল WebEasy Professional 10 এই সফটওয়্যারটি অনেক জনপ্রিয় ওয়েব ডিজাইন করার জন্য। তৈরি করুন একটা বড় ওয়েবসাইট WebEasy সঙ্গে মাত্র এক ঘন্টার মধ্যে WebEasy আপনাকে গাইড দেবে ধাপে ধাপে ডিজাইন করার জন্য। এই সফটওয়্যার আপনি ব্যক্তিগত ব্যবহার, ছোট-মাঝারি ব্যবসার জন্য ব্যাবহার করতে পারেন। আপনি এটা উইন্ডোজ ৭, উইন্ডোজ Vista, উইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেমে ব্যাবহার করতে পারেন আশা করি আপনাদের কাছে এই সফটওয়্যারটি ভালো লাগবে
 
WebSite X5 Evolution 11
 
বন্ধুরা এখন যে ওয়েব ডিজাইন সফটওয়্যারটির নিয়ে আলোচনা করব সেটি হল WebSite X5 Evolution 11 এই সফটওয়্যার দ্বারা আপনি খুব সহজে ভালো একটি ডিজাইন করতে পারবেন এই সফটওয়্যারটি দিয়ে আপনি নানা ধরনের ওয়েবসাইট ডিজাইন করতে পারবেন যেমন নিজের পার্সোনাল ব্লগ, ই কমার্স স্টোর সহ আরো অনেক কিছু। এটা সহজ, দ্রুত এবং সুবিধাজনক যেটা আপনি আপনার উইন্ডোজ 7, উইন্ডোজ Vista, উইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেমে ব্যাবহার করতে পারেন
 
Adobe Muse
 
বন্ধুরা এখন আমরা বিশ্ব বিখ্যাত সফটওয়্যার কোম্পানি অ্যাডোবি এর Adobe Muse নিয়ে এই সফটওয়্যারটি অনেক জনপ্রিয় সারা বিশ্বব্যাপী। অ্যাডোবি Muse দিয়ে আপনি গ্রাফিক ডিজাইনের কাজ করতে পারেন যেটা আপনি ডেস্কটপ, ট্যাবলেট, এবং স্মার্টফোনের ভার্সনের জন্য তৈরি করতে পারেন। এই সফটওয়্যার দিয়ে আপনি আপনার মনের মত করে সব কিছু ডিজাইন করতে পারবেন। সফটওয়্যারটি আপনি আপনার ম্যাক, উইন্ডোজ Vista, উইন্ডোজ 7, উইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেমে ব্যাবহার করতে পারেন আশা করি আপনাদের ভালো লাগবে সফটওয়্যারটি
 
Adobe Dreamweaver CC
 
সবশেষে যে ওয়েবডিজাইন সফটওয়্যারটি নিয়ে আমরা আলোচনা করব সেটি হল Adobe Dreamweaver CC এই সফটওয়্যারটি অনেক জনপ্রিয় একটি ওয়েব ডিজাইন সফটওয়্যার সারা বিশ্বব্যাপী খুব পরিচিত একটা ওয়েবডিজাইন সফটওয়্যার এটি আপনি ম্যাক, উইন্ডোজ 7, উইন্ডোজ Vista, উইন্ডোজ এক্সপি অপারেটিং সিস্টেমে ব্যাবহার করতে পারেন
 
তো বন্ধুরা যে ৪ টি ওয়েব ডিজাইন সফটওয়্যার নিয়ে আলোচনা করলাম আশা করি আপনাদের কাছে ভালো লাগবে এবং আগামিতে আরো ভাল কিছু নিয়ে হাজির হতে পারি সে পর্যন্ত সবাই ভালো থাকবেন
 
ধন্যবাদ

জাতীয় পরিচয়পত্র (ন্যাশনাল আইডি কার্ড) এর ছবি পরিবর্তন তথ্য পরিবর্তন ও নতুন ভোটার হোন অনলাইনে

by Admin for IT News, Others 05-Aug-2015

বাংলাদেশে যত জাতীয় পরিচয়পত্র (ন্যাশনাল আইডি কার্ড) আছে ৯৯% ছবি অস্পষ্ট ও ২০% জাতীয় পরিচয়পত্রে তথ্য ভুল রয়েছে, আমি আজ আপনাদের দেখাবো কিভাবে ঘরে বসেই অনলাইনে জাতীয় পরিচয়পত্র বা ন্যাশনাল আইডি কার্ডের বিস্তারিত ডিটেইলস দেখতে পারবেন, ছবি পরিবর্তন, ঠিকানা পরিবর্তন, ভুল সংশোধন ও তথ্য হালনাগাদ করতে পারবেন ও কিভাবে অনলাইনে নতুন ভোটার হওয়ার আবেদন ফরম পূরণ করা যাবে ।

 

 

অনলাইনে জাতীয় পরিচয়পত্রের কি কি পরিবর্তন আপনি নিজেই করতে পারবেন ?

 

  • তথ্য পরিবর্তন
  • ঠিকানা পরিবর্তন
  • ভোটার এলাকা স্থানান্তর
  • পুনঃমূদ্রণ
  • ছবি পরিবর্তন
  • আবেদনপত্রের হাল অবস্থা

http://www.nidw.gov.bd/

Blog Categories

Popular Posts

Recent Offer